সবাইকে চমকে দিয়ে এক অদ্ভুত চরিত্রে হৃত্বিক!

বলিউড জগতে যে কজন অভিনেতা নিত্যনতুন ব্যতিক্রমী চরিত্রে অভিনয় করে পেয়েছেন জনপ্রিয়তা, তাঁদের মধ্যে হৃতিক রোশন অন্যতম। ‘কাহোনা পেয়ার হে’ থেকে আরম্ভ করে সর্বশেষ ‘কাবিল’—সব ছবিতে তিনি নিজের ভিন্ন মাত্রার চরিত্র নিয়ে হাজির হয়েছেন। গত কয়েক কছর ধরেই সবসময় সবচেয়ে সেরা চরিত্রেই দর্শক সবসময় দেখে আসছেন হৃতিককে। সাধারণ লাভার-বয় থেকে শুরু করে সুপারহিরো, ঐতিহাসিক চরিত্র, এমন কি শারীরিক প্রতিবন্ধীর চরিত্রেও নিজের সেরাটা দিয়ে পেয়েছেন সব মানুষের প্রশংসা আর ভালোবাসা। হৃতিক রোশনের যে কোন ছবিতে মূল আকর্ষণ মানে তিনি নিজেই।

বলিউডের ‘গ্রিক গড’ হিসেবে পরিচিত এই তারকার জন্য শুধু নারীরাই নন, বরং পুরুষেরাও সমানভাবে ব্যাকুল হয়ে পড়েন এই মানুষটির জন্যে। একটি জনপ্রিয় ওয়েবসাইট অনলাইন ভোটের মাধ্যমে বিশ্বের সেরা ১০ সুদর্শন পুরুষের একটি তালিকা তৈরি করেছে। আর বিশ্বের সেরা হ্যান্ডসাম পুরুষদের নামের তালিকায় বলিউডের ‘গ্রিক গড’ রয়েছেন তৃতীয়স্থানে!

বলিউডের হার্টথ্রব অভিনেতা হৃতিক রোশনের জন্মদিন ১০ জানুয়ারি। ১৯৭৪ সালে মুম্বাইয়ে জন্মগ্রহণ করেন তিনি। বর্তমানে তার বয়স ৩৯ বছর। ‘কৃষ’ সিরিজসহ প্রায় অর্ধশত ছবি উপহার দিয়ে তুমুল জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি। ১৯৮০ সালে মাত্র ৬ বছর বয়সে শিশুশিল্পী হিসেবে অভিনয়জগতে পদার্পণ করেন হৃতিক।

আর হৃত্বিকের ছবির একটি প্রধান আকর্ষন হলো তার নাচ। সব ছবিতেই তিনি দর্শকদের একটি করে অসাধারণ নাচ উপহার দেন। বলাই বাহুল্য, তার নাচের জন্যই অনেক ছবি বা গান সবচেয়ে বেশী জনপ্রিয়তা অর্জন করে। অ্যাকশন হিরো হিসেবেও তিনি যথেষ্ট নাম করেছেন। পরিবেশের সাথে মানিয়ে নেওয়ার এক অনন্য গুণ আছে এই বলিউড সুপারহিরোর মধ্যে।

চরিত্র নিয়ে সব সময় গবেষণা করতে পছন্দ করেন হৃত্বিক। কোন ছবিতে অভিনয়ের পূর্বের ছবির চরিত্রের সাথে নিজেকে মিলিয়ে নিতে কোন কমতি রাখেন না তিনি। যার কারণে প্রতিটি ছবিতেই তাকে দেখা যায় নতুন নতুন অবতারে। তাছাড়া হৃত্বিকের এই বিরল গুনটির কারণে তাকে নিয়ে ছবি করতে নির্মাতাদের আগ্রহেরও কমতি নেই।

বলিউড পাড়ার খবর অনুযায়ী, মুঘল সম্রাট আকবর সেজে স্ক্রিনে হাতির সঙ্গে লড়াই করার পরে, এবারে তাঁকে দেখা যাবে এক অভিনব চরিত্রে। লেখক অমিশ ত্রিপাঠীর ‘শিবা ট্রিলজি’র প্রথম খণ্ড ‘ইম্মর্টালস অফ মেলুহা’ এবার পর্দায় দেখা যাবে বলে। সঞ্জয় লীলা ভনশালী ছবিটি পরিচালনা করবেন বলে জানা গেছে। সেরা অভিনেতা হৃতিক রোশন পাশাপাশি আর কাদেরকে দেখা যাবে সে বিষয়ে জানা যায়নি। প্রসঙ্গত, অমিশ ত্রিপাঠীর লেখনী নিয়ে ছবি তৈরি করার কথা আগেও হয়েছিল। কারান জোহার ছবিটি করার ইচ্ছা প্রকাশ করলেও তাদের মধ্যে কোন কথা না হওয়ায় কাজ শুরু করতে এতোটা সময় লাগছে।