স্বামী যদি স্ত্রীকে পর্দা করতে না দেয় এমনকি তালাক দিতে চাই তাহলে স্ত্রীর কি করা উচিত

একজন মেয়ের অবস্থান ইসলামের দৃষ্টিতে অনেক মর্যাদাপূর্ণ , আমরা আমাদের ইহো কালে মূল্যবান বিষয় গুলিকে সবসময় লুকিয়ে বা যত্ন করে রাখি, সেই ক্ষেত্রে আমাদের স্ত্রী কি আমাদের কাছে অতটা মূল্যবান নয় | তাই ইসলাম এর কিছু বিধান আমাদের জেনে নেয়া উচিত সে ছেলে হোক অথবা মেয়ে |

মহান আল্লাহ বলেন, “হে বিশ্বাসীগণ! তোমরা নিজেদেরকে এবং নিজেদের পরিবার পরিজনকে রক্ষা কর অগ্নি থেকে, যার ইন্ধন হবে মানুষ ও পাথর, যাতে নিয়োজিত আছে নির্মম হৃদয়, কঠোর স্বভাব ফিরিশতাগণ, যারা আল্লাহ যা তাঁদেরকে নির্দেশ করেন, তা অমান্য করে না এবং তারা যা করতে আদিষ্ট হয়, তাই করে।” (তাহরীমঃ ৬)

আর স্ত্রীর জন্য উচিৎ নয়, বেপর্দা হওয়ার ব্যাপারে স্বামীর আনুগত্য করা। স্বামীর আনুগত্য ওয়াজেব। কিন্তু গোনাহর বিষয়ে তার অনুগত্য বৈধ নয়। মহানবী (সঃ) বলেন, “স্রষ্টার অবাধ্যতা করে কোন সৃষ্টির বাধ্য হওয়া বৈধ নয়।”৫০৯ (আহমাদ, হাকেম, সঃ জামে ৭৫২০ নং)
কিন্তু পর্দা করার জন্য যদি কোন হতভাগা স্বামী তার স্ত্রীকে তালাক দিতে চায়, তাহলে তাও গ্রহণ করতে পারে সে। হয়তো বা মহান আল্লাহ তার জীবনে উত্তম স্বামী মিলিয়ে দেবেন, যাকে নিয়ে সে ইহ-পরকাল সুখী হবে। ৫১০ (ইবনে বায)